অন্যান্য

ফ্রি নয় কেনো ?

By October 18, 2019 No Comments

অনেকেই বলে থাকেন অপরাজেয় কীবোর্ড এবং বাংলা টুলস প্রোজেক্টটি ফ্রি নয় কেনো ? এর উত্তর হচ্ছে –

অপরাজেয় কীবোর্ড এবং বাংলা টুলস প্রজেক্টি চালু করি ২০১৩ সালে । তখন এটির নামকরন করা হয়েছিলো অপরাজেয় বাংলা এক্সপ্রেস। প্রায় ২ বছর রেগুলার আপডেট প্রদান করেছি । ২০১৫ সালে আমার ব্যস্ততার কারনে প্রজেক্টি প্রায়  বছরের মতো বন্ধ থাকে। গত বছরে (২০১৭ সালে) আবার শুরু অরি । ২০১৭-২০১৮ সাল পর্যন্ত সফটওয়্যারটি “ডোনেশনওয়্যার” লাইসেন্সের আওতাভুক্ত ছিলো। যার মানে আপনি সব ফিচারই চালাতে পারবেন একদম বিনামুল্যে এবং যদি প্রজেক্টের উন্নতি সাধনে কিছু অর্থ দিতে মন চায় তবে দিবেন । এরকম ।

কিন্তু ২০১৭-২০১৯ পর্যন্ত এই “ডোনেশনওয়্যার” লাইসেন্সে আমরা কোন অর্থই পাইনি । এদিকে ওয়েবসাইট ডোমেইন + হোস্তিংেই বছরে চলে যায় ২১ হাজার টাকা । তারুপর ওয়েবসাইট মেইনটেইনে মাঝে মধে ডেভেলপার ভাড়া করতে হয়।এদিকে সফটওয়্যার প্রতিনিয়ত হালনাগাদ করতে তো দৈনিক পরিশ্রম করেই যাচ্ছি  ।

সব মিলিয়ে এ বছরে অপরাজেয় কীবোর্ড এবং বাংলা টুলস প্রজেক্টি “ফ্রিমিয়াম” লাইসেন্সের আওতায় আনা  হয়েছে । যার সহজ মানে – সফটওয়্যার ডাউনলোড এবং ব্যবহার,শ্যেয়ার সব করতে পারবেন কিন্তু অতিরিক্ত কিছু সুবিধার জন্য আপনাকে অর্থ প্রদান করতে হবে । এই অর্থের পরিমান বেশি নয় । মাত্র ২৫০ টাকা । অপরাজেয় কীবোর্ড এবং বাংলা টুলস প্রজেক্টির সকল সফটওয়্যার এবং টুলস ২৫০ টাকায় পাচ্ছেন (এককালীন)

সফটওয়্যারটি ক্রয় করতে এখানে – এখানে ক্লিক করুন

Leave a Reply